WEBSITE SPAM SCORE CHECKER: HOW TO REDUCE WEBSITE SPAM SCORE? <3

যারা ব্লগিংয়ের ক্ষেত্রে রয়েছেন বা সবে শুরু করেছেন, তখন তারা জানেন যে গুগলে র‌্যাঙ্ক করা কতটা গুরুত্বপূর্ণ, এর জন্য আমরা আমাদের ওয়েবসাইটে অন-পেইজ এসইও এবং অফ-পেইজ এসইও করি তবে সেগুলি যদি সঠিকভাবে না করা তবে র‌্যাঙ্কিং বৃদ্ধি তো পায় না, পরিবর্তে ওয়েবসাইটটির স্প্যাম স্কোর(Spam Score) বৃদ্ধি পায় এবং আমরা জানি না, তাই আসুন আজ আমরা এটি সম্পর্কে কথা বলি।

স্প্যাম স্কোর বৃদ্ধির কারণে, গুগলের উপর আপনার ওয়েবসাইটের বিশ্বাস হ্রাস পেতে শুরু করে এবং আরও একবার গুগল আপনাকে শাস্তি দেয়, তারপরে আপনি যতই চেষ্টা করুন না কেন, আপনি র‌্যাঙ্ক করতে পারবেন না।

BACKLINK(ব্যাকলিঙ্ক) KI? HIGH-QUALITY BACKLINK KIVABE BANABO?

What is spam score

স্প্যাম স্কোর(spam score) আপনার ওয়েবসাইটের জন্য একটি রেটিং সিস্টেম, যা দেখায় যে আপনার ওয়েবসাইট বা ব্লগটি কতটা নির্ভরযোগ্য, যা 2015 সালে সফটওয়্যার সংস্থা মোজ দ্বারা তৈরি করা হয়েছিল। যেটা মোজ স্প্যাম(MOZ) স্কোর হিসাবে পরিচিত.

মোজ স্প্যাম স্কোরগুলির জন্য তার মেশিন লার্নিং মডেলটি ব্যবহার করে এবং banned বা penalized হয়েছে এমন ২7 টি বৈশিষ্ট্য অনুসন্ধান করে।

এর জন্য মোজ 17 টি ফ্যাক্টর তৈরি করেছে, যাকে স্প্যাম ফ্ল্যাগস বলা হয়. যদি আপনার সাইটে স্প্যাম পতাকাটি 0 -4 এর মধ্যে হয় তবে এটি স্বাভাবিক হিসাবে বিবেচনা করা হয়, যদি এটি 5 -7 এর মাঝামাঝি হয় তবে এটি এতে রাখা হয় মাঝারি বিভাগে, তবে যদি আপনার স্প্যামের স্কোর 8-১০ এর মধ্যে হয় তবে এটি উচ্চ ঝুঁকির মধ্যে রয়েছে এবং গুগল আপনাকে শীঘ্রই শাস্তি দিতে বা কালো তালিকাভুক্ত(Black list) করবে।

Spam Score

1-30% Normal
31-60% Medium
61-100% High Risk

HOW TO TAKE BACKUP AND RESTORE FROM CPANEL: IN BENGALI.

How does Spam Score increase

স্প্যাম স্কোর বাড়ানোর অনেকগুলি কারণ রয়েছে, যার মধ্যে কয়েকটি আমি আপনাকে বলতে যাচ্ছি, যা আপনার যত্ন নেওয়া উচিত।

  1. আপনি আপনার ওয়েবসাইটের জন্য অনেকগুলি লিঙ্ক তৈরি করেছেন, তবে সমস্ত লিঙ্কগুলি কেবল এক বা দুটি ওয়েবসাইট থেকে নেওয়া হয়েছে, তাই আপনার লিঙ্কটির বৈচিত্র্য খুব কম।
  2. আপনার ওয়েবসাইটটি বড়, এটিতে প্রচুর পোস্ট প্রকাশিত হয় তবে আপনার যদি কিছু ব্যাকলিঙ্ক থাকে তবে এটি স্প্যামের স্কোর বাড়িয়ে তুলবে।
  3. ডু-ফলো এবং নো-ফলো লিংক ব্যালান্সও স্প্যাম স্কোরের জন্য একটি বড় কারণ, সুতরাং আপনার 80/20 রাখা উচিত, যাতে ডু-ফলো ব্যাকলিংক 80% থাকা উচিত।
  4. গুগলের পান্ডা অ্যালগরিদমের পরে penalized হতে শুরু করবে একটি ব্লগ বা ওয়েবসাইটে অল্প লেখা থাকার কারণে আপনার কাছে 300 টিরও বেশি শব্দের লেখা উচিত।
  5. ব্যাকলিঙ্কগুলি এমন কোনও ওয়েবসাইট থেকে তৈরি করা হয়েছে যার স্প্যাম স্কোর আগের চেয়ে বেশি, তাহলে আপনার স্প্যামের স্কোরও বৃদ্ধি পায়।
  6. যদি ওয়েবসাইটটিতে অভ্যন্তরীণ লিঙ্কগুলি কম থাকে এবং আরও বেশি বাহ্যিক লিঙ্ক হয়, তবে আপনার ওয়েবসাইটের স্প্যাম স্কোর বাড়তে শুরু করে, তবে আপনাকে এই দুটি ভারসাম্য বজায় রাখতে হবে।

ওয়ার্ডপ্রেস কী? WHAT IS WORDPRESS IN BENGALI?

How to check the spam score

আপনি আপনার ওয়েবসাইটের স্প্যাম স্কোর পরীক্ষা করতে অনলাইনে উপলব্ধ সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন। আমি এর জন্য ওয়েবসাইট seo চেকার ব্যবহার করছি আমার স্প্যাম স্কোর চেক করার জন্য. এই একটি ফ্রি টুলস যেখানে আপনি ফ্রিতে আপনার স্প্যাম স্কোর ছাড়াও অনেক কিছু জানতে পারবেন . এই ওয়েবসাইট টিতে আপনাকে sign up করার প্রয়োজন নেই.

প্রথমে আপনাকে ওয়েবসাইট এস ই ও চেকার ওয়েবসাইট টিতে গিয়ে নিচে স্ক্রল করে স্প্যাম স্কোর চেকার অপসন এ ক্লিক করতে হবে. তারপর টেক্সট বাক্স এ আপনার ইউআরএল এন্টার করতে হবে তার পর চেকবক্স এ টিক করে চেক বাটন এ ক্লিক করলেই আপনাকে আপনার সাইট এর স্প্যাম স্কোর জানিয়ে দেবে.

HOW TO REDUCE WEBSITE SPAM SCORE

Steps

  1. Websiteseochecker
  2. Select spam score checker
  3. Enter your site URL
  4. check captcha box
  5. Click on check

How to reduce website spam score

উপরে উল্লিখিত সমস্ত বিষয় মাথায় রেখে, আপনার স্প্যামের স্কোর বাড়বে না, তবে যদি আপনার স্কোর বেশি হয়, তবে এটি হ্রাস করতে প্রথমে আপনাকে বাজে লিঙ্কগুলি খুঁজে পেতে হবে যা আপনার স্প্যামের স্কোরকে বেশি করেছে।

এর জন্য, আপনি সেমরুশ(Semrush), মোজ এক্সপ্লোরার(MOZ) টুলস বা আহরেফ(ahref) টুলস ব্যবহার করতে পারেন, এর পরে আপনাকে নোটপ্যাডে খারাপ লিঙ্কগুলির একটি তালিকা তৈরি করতে হবে যা আপনাকে মুছে ফেলতে হবে, এর জন্য আমরা গুগল ডিস্যাভো টুলস ব্যবহার করব।

HOW TO REDUCE WEBSITE SPAM SCORE

ডিস্যাভো করতে, আপনাকে নীচের দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে।

প্রথমটি হ'ল গুগল ডিস্যাভো টুলস  Google disavow tool টি খুলতে হবে 
এখন আপনাকে নিজের ওয়েবসাইটটি নির্বাচন করতে হবে এবং ডিস্যাভো লিংক এ ক্লিক করতে হবে।
এর পরে আপনার ফাইল আপলোড করে দিতে হবে

এখন আপনাকে কিছু সময়ের জন্য অপেক্ষা করতে হবে, গুগল আপনার অনুরোধটি প্রক্রিয়া করতে কিছুটা সময় নেবে, এর পরে গুগল এই সমস্ত খারাপ লিঙ্কগুলি বিবেচনা করবে এবং আপনার স্প্যামের স্কোর হ্রাস পাবে।

উপসংহার

আমরা সকলেই গুগলে শীর্ষে র‌্যাঙ্ক করতে চাই, তবে এর জন্য আমাদের এমন কোনও পদ্ধতি ব্যবহার করতে হবে না যা আমাদের র‌্যাঙ্কিংয়ে খারাপ প্রভাব ফেলবে, আপনার ওয়েবসাইটের এসইও করার সময় পুরোপুরি যত্ন নিন এবং গুগলের নির্দেশিকাগুলি অনুসরণ করুন যাতে আপনার স্প্যাম স্কোরগুলি নীচে হয় এবং আপনার সিটকে Penalize করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *