Backlink(ব্যাকলিঙ্ক) ki? High-Quality Backlink kivabe banabo? <3

হ্যালো বন্ধুরা, আজ আমরা ব্যাকলিঙ্ক কি এবং ব্যাকলিঙ্ক কিভাবে বানায় তা জানবো. এটি আমাদের ব্লগের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা নিয়ে কথা বলব কারণ যখনই এটি সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশনের কথা আসে তখন আমরা ব্যাকলিংকের নামটি সর্বাধিক শুনি।

সুতরাং ব্যাকলিঙ্ক সম্পর্কে আপনার সম্পূর্ণ জ্ঞান থাকা উচিত কারণ অনলাইনে আপনার সাফল্যে তাদের বিশাল হাত রয়েছে, কেবল পোস্ট লেখাই যথেষ্ট নয়, সেই সাথে আপনার ব্লগ এবং পোস্টগুলির জন্য আপনাকে ব্যাকলিংক তৈরি করতে হবে।

আপনি যদি ব্লগিংয়ে নতুন হন তবে আপনার এই বিষয়টি ভালভাবে বোঝা উচিত কারণ ব্যাকলিংক ব্যতীত ব্লগিং অসম্পূর্ণ। এসইওর(SEO) জন্য সার্চ ইঞ্জিনে র‌্যাঙ্কিংয়ের জন্য এসইও একটি আবশ্যক যার জন্য আপনাকে আপনার ব্লগের জন্য গুণমানের ব্যাকলিঙ্কগুলি তৈরি করতে হবে। যা আমাদের ভাল সার্চ ইঞ্জিনে র‌্যাঙ্ক করতে সহায়তা করে.

What is Backlink? (ব্যাকলিংক কি)

একটি ব্যাকলিঙ্ক একটি ওয়েবসাইটের একটি লিঙ্ক, আপনি যখন এটিতে ক্লিক করেন, তখন আপনাকে সেই লিঙ্কটির সাহায্যে অন্য ওয়েবসাইটে নিয়ে যায়। আপনি যখন আপনার কোনও পোস্টে অন্য কোনও সাইটে লিঙ্ক করেন, সেই লিঙ্কটি সেই ওয়েবসাইটটির থেকে আপনার একটি ব্যাকলিঙ্ক।

গুগল বা যে কোনও সার্চ ইঞ্জিন ব্যাকলিংকগুলিকে র‌্যাঙ্কিং ফ্যাক্টর হিসাবে বিবেচনা করে কারণ কোনও ওয়েবসাইট যখন অন্য ওয়েবসাইটের সাথে লিঙ্ক করে তখন মনে করা হয় যে এটির বিষয়বস্তু ভাল এবং এটি সেই সাইটের জন্য একটি ইতিবাচক সংকেত হিসাবে দেখা হয়.

সুতরাং আমাদের সর্বদা আমাদের ওয়েবসাইটের জন্য কোয়ালিটি ব্যাকলিংক তৈরী করা উচিত যাতে আমরা সার্চ ইঞ্জিনের ফলাফলটিতে ভাল র‌্যাঙ্কিং পেতে পারি।

Why Backlinks Are Necessary(ব্যাকলিঙ্ক কেন প্রয়োজন?)

ব্যাকলিঙ্কগুলি ইতিবাচক ভোট। যে কোনও ওয়েবসাইটের জন্য এই লিঙ্কগুলি সার্চ ইঞ্জিনকে জানায় যে সামগ্রীটি কতটা ভাল, তারপরে আপনার আরও বেশি লিঙ্ক রয়েছে, গুগলের এসইআরপিতে আপনি আরও র‌্যাঙ্কিং পাবেন।

সার্চ ইঞ্জিনগুলি দ্রুত ওয়েবসাইটগুলি ক্রল করে যা ইতিমধ্যে জনপ্রিয়, তাই যদি আপনি সেই ওয়েবসাইটগুলির একটি লিঙ্ক পান তবে এটি আপনার পক্ষেও খুব সহায়ক।

ব্যাকলিংকগুলি আপনাকে রেফারাল ট্র্যাফিক দেওয়ার জন্যও কাজ করে, যখনই কেউ অন্য ওয়েবসাইটে আপনার লিঙ্কটিতে ক্লিক করে, আপনি সেখান থেকে ট্র্যাফিক পাবেন।

যদিও গুগলের অ্যালগোরিদমে অনেক পরিবর্তন রয়েছে, কিন্তু আজও ব্যাকলিংকগুলি র‌্যাঙ্কিংয়ে বিশাল অবদান রাখে, তাই আমাদের জানা জরুরী যে ব্যাকলিংক কী.

HOW TO TAKE BACKUP AND RESTORE FROM CPANEL: IN BENGALI.

Types of backlinks(ব্যাকলিঙ্ক কত প্রকারের?)

মূলত দুটি প্রকারের ব্যাকলিঙ্ক রয়েছে এবং উভয়ের মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে, একটির অপরের চেয়ে বেশি মূল্য রয়েছে।

  1. Do Follow
  2. No Follow

Dofollow Backlink

<a href=”yourwebsiteaddress”> your text </a>

প্রত্যেকেই তাদের ওয়েবসাইটের জন্য এই জাতীয় লিঙ্ক চায় কারণ এটি লিঙ্কযুক্ত লিঙ্কটি লিঙ্কযুক্ত ওয়েবসাইটে পাস করে এবং যখন সার্চ ইঞ্জিনের বটগুলি সেই সাইটটি ক্রল করে তখন সার্চ ইঞ্জিনটি সিগন্যাল পায়।

KEYBOARD FUNCTION KEYS? WHAT’S THE USE OF THESE KEYS?

এই লিঙ্কগুলির সূচী করতে হবে, এইগুলির সাহায্যে, গুগল লিঙ্কযুক্ত ওয়েবসাইটটি কী তা জানে, এই সরাসরি আপনার র‌্যাঙ্কিংয়ে সহায়তা করে।

Nofollow Backlink

<a href=”yourwebsiteaddress” rel=”nofollow”> your text </a>

নো ফলো ব্যাকলিঙ্ক লিঙ্কযুক্ত সাইটে কোনও লিঙ্কের রস প্রেরণ করে না, বা সার্চ ইঞ্জিন বটগুলি এই লিঙ্কগুলি অনুসরণ করে না, তবে আমরা নিজেরাই এই লিঙ্কগুলি অনুসরণ করে সেই সাইটটি দেখতে পারি, এটি আপনার পৃষ্ঠার র‌্যাঙ্ককেও বাড়িয়ে তুলতে পারে।

সার্চ ইঞ্জিনগুলি এমনকি এই লিঙ্কগুলি গণনা করে না, তবে তাদের সহায়তায় আপনার ওয়েবসাইটটি অবশ্যই ট্র্যাফিক পাবে, এর অর্থ এই নয় যে আপনি নিজের ওয়েবসাইটের জন্য কোনও ফলো লিঙ্ক তৈরি করেন না, এটি আপনার সাইটের ক্ষতি করে না।

সুতরাং এখন আপনি অবশ্যই ব্যাকলিংক কী জানেন, এখন আমরা ব্যাকলিংক কিভাবে বানায় তা জানবো, যা আমাদের র‌্যাঙ্ক করতে সহায়তা করবে.

What is high-quality backlinks? (হাই কোয়ালিটি ব্যাকলিঙ্ক কী ?)

সমস্ত ব্যাকলিঙ্কগুলি কোয়ালিটি মানের ব্যাকলিংক নয়, তাই আপনার ওয়েবসাইটের জন্য সর্বদা ভাল লিঙ্কগুলি তৈরি করা উচিত যা আপনার র‌্যাঙ্কিংকে বাড়িয়ে তুলবে।

আপনাকে হাই অথরিটি সাইট থেকে সর্বদা একটি ব্যাকলিংক তৈরি করা উচিত যার অনেক বেশি ডিএ পিএ (ডিএ পিএ চেকার) রয়েছে, আপনার স্প্যাম স্কোরটিও পরীক্ষা করা উচিত যাতে আপনার পরে কোনও সমস্যার মুখোমুখি না হয়।

আপনার বিষয় সম্পর্কিত ওয়েবসাইট থেকে সর্বদা একটি ব্যাকলিংক তৈরি করুন কারণ গুগল এই জাতীয় লিঙ্কগুলিকে আরও বেশি মূল্য দেয় এবং সেখান থেকে রেফারাল ট্র্যাফিক পাওয়ার সম্ভাবনা রয়েছে।

কোনও ওয়েবসাইট থেকে ব্যাকলিঙ্ক নেওয়ার সময়, এর ট্র্যাফিক সম্পর্কে একটু গবেষণা করুন যাতে আপনি সেখান থেকে ভাল ট্র্যাফিক পান তবে একসাথে প্রচুর ব্যাকলিংক তৈরি করবেন না, অন্যথায় গুগল এগুলিকে স্প্যাম লিঙ্কে রাখবে এবং আপনার লাভ অনেক বেশি হবে না।

ওয়ার্ডপ্রেস কী? WHAT IS WORDPRESS IN BENGALI?

How to Create Backlink(ব্যাকলিঙ্ক কিভাবে বানাবেন?)

ব্যাকলিঙ্কগুলি তৈরি করা খুব কঠোর পরিশ্রম, সময় এবং প্রচেষ্টা উভয়ই লাগে তবে এখনও এমন অনেকগুলি উপায় রয়েছে যা থেকে আপনি কোয়ালিটি ব্যাকলিঙ্কগুলি তৈরি করতে পারেন. এখানে আমি আপনাকে এমন কয়েকটি উপায়ের বিষয়ে বলেছি যা থেকে আপনি লিঙ্কটি তৈরী করতে পারেন.

Comment Backlink

এই জাতীয় ব্যাকলিঙ্কগুলি অন্য ওয়েবসাইটের পোস্টগুলিতে কমেন্ট করে তৈরি করা হয় তবে বেশিরভাগ লিঙ্কগুলি do-follow হয় না তবে এখনও আপনাকে মূল্য সরবরাহ করে, কিছু সাইটে মন্তব্য করা ছাড়াও আপনাকে ব্যাকলিংকগুলি অনুসরণ করে।

Guest Post

গেস্ট পোস্টিং আপনার ব্লগের র‌্যাঙ্কিংয়ে কাজ করে, এর মধ্যে আপনাকে অন্য ব্লগের জন্য একটি পোস্ট লিখতে হবে যেখানে আপনি Do-Follow লিঙ্ক পাবেন, সেই সাথে আপনার ব্লগটি ট্র্যাফিক পাবে, এর সাথে সাথে লোকেরা ব্লগ সম্পর্কিত তথ্যও জানতে পারবে।

Interview

যারা ব্লগিংয়ে সফল তাদের সাক্ষাৎকার নেওয়া উচিত এবং যখন আপনি এটি আপনার ব্লগে পোস্ট করবেন তখন তারা আপনাকে একটি ব্যাকলিংক দেবে যা আপনাকে সাহায্য করবে।

Profile Backlink

ব্যাকলিংক তৈরি করার এটিও একটি ভাল উপায়, আপনি ইন্টারনেটে এমন অনেকগুলি সাইট পাবেন, যার উপর আপনি একটি প্রোফাইল তৈরি করে আপনার সাইটকে লিঙ্ক করার বিকল্প পাবেন, এটি আপনাকে উভয় Do-follow and No-follow লিংক এ দেবে.

Question answer site

আপনাকে এই জাতীয় ওয়েবসাইটে জিজ্ঞাসা করা প্রশ্নগুলির একটি ভাল উত্তর দিতে হবে এবং যেখানে আপনার লিঙ্কটি দেবেন সেখান থেকে আপনার সাইটটিকে লিঙ্ক করতে হবে তবে এই লিঙ্কগুলি কোনও অনুসরণ নয় তবে আপনি অবশ্যই সেখান থেকে ট্র্যাফিক পাবেন.

আপনি অন্য ব্লগারকে ব্যাকলিংক করার জন্য অনুরোধ করতে পারেন যে আপনি ইতিমধ্যে তাঁর সাইটে থাকা একটি আর্টিকেল লিখেছেন এবং আপনাকে র‌্যাঙ্কড পোস্টে একটি লিঙ্ক দিতে পারেন তবে এটি কিছুটা কঠিন।

আরোগ্য সেতু অ্যাপ কী? করোনা ভাইরাস কে কীভাবে ট্র্যাক করে?

How to check backlink (কীভাবে ব্যাকলিঙ্ক চেক করবেন)

আমরা ব্যাকলিংক তৈরী তৈরি করতে শিখেছি। এখন আপনার পরবর্তী প্রশ্নটি হবে আপনি কীভাবে এই লিঙ্কগুলি চেক করবেন, আপনি কতগুলি ব্যাক লিঙ্ক তৈরি করেছেন, এর জন্য অনলাইনে অনেকগুলি ফ্রি ব্যাকলিংক চেকার সরঞ্জাম রয়েছে, যার সাহায্যে আপনি সেগুলি দেখতে পারেন।

গুগল সার্চ কনসোল সময় নেই ব্যাকলিংক গুলোকে ইনডেক্স করার জন্য তাই আজকেই ব্যাকলিংক ক্রিটে করে আজকেই ব্যাকলিংক ট্র্যাক করবেন না. উদাহরণস্বরূপ, আহরেফস এবং এসইএমরুশ এই টুল দিয়ে ব্যাকলিংক চেক করা যাই.

আমি এর জন্য আহেফস ব্যাকলিংক পরীক্ষক ব্যবহার করেছি

ব্যাকলিঙ্ক কি

1) এখানে আপনাকে আপনার ব্লগের বা আপনার একটি পোস্টের একটি লিঙ্ক পেস্ট করতে হবে।

ব্যাকলিঙ্ক কি

2) এখন আপনি চেক ব্যাকলিংক ক্লিক করতে হবে, আপনি এখানে তৈরি সমস্ত লিঙ্ক সম্পর্কে জানতে পারবেন।

উপসংহার

আমরা সকলেই আমাদের পোস্টকে র‌্যাঙ্ক করতে চাই, সুতরাং আপনাকে পোস্টটি লেখার পাশাপাশি প্রচার করতে হবে এবং এর জন্য ব্যাকলিংক তৈরি করতে হবে কারণ এটি আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কিংয়ের পাশাপাশি গুগলে আপনার পোস্টকে রেঙ্ক করতে সহায়তা করে। ব্যাকলিংক হলো এসইও এর একটি অংশটি. আমাদের সকলের উচিত আমাদের ওয়েবসাইটটির সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন করা। যখন আমরা জানতে পেরেছি যে ব্যাকলিংক কী, তখন আমাদের এগুলি তৈরি করতে হবে অবস্বই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *