অ্যান্টি এজিং

আমরা বলতে পারি যে অ্যান্টি এজিং পৃথিবীর সমস্ত পুরুষদের মধ্যে সবচেয়ে ভীতিজনক বিষয়। সূক্ষ্ম রেখা, বলি, নিস্তেজতা এবং প্রাণহীন ত্বকের মতো বার্ধক্যজনিত ইঙ্গিতগুলি প্রকৃতপক্ষে কেবল নারীই নয় পুরুষকেও ভয়ঙ্কর করে তোলে। তদুপরি, আমাদের বয়সের সাথে সম্পর্কিত রোগ হওয়ার ঝুঁকি বাড়বে। দুঃখের বিষয়, আমাদের দেহগুলি আরও ধীরে ধীরে চলতে শুরু করবে।

ভাগ্যক্রমে, আমরা আমাদের খাদ্যাভাস পরিবর্তন করে বার্ধক্যের প্রক্রিয়াটি ধীর করতে পারি যাতে আমরা অ্যান্টিঅক্সিডেন্টগুলির অনেকগুলি ভাণ্ডারযুক্ত স্বাস্থ্যকর ডায়েট খেতে পারি।

আসুন একবার দেখে নেওয়া যাক অ্যান্টি এজিং স্কিনের শীর্ষ সেরা খাবারগুলি

অ্যাভোকাডো

বয়সের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সুপার-টপ খাবারের তালিকার প্রথম নাম অ্যাভোকাডো নামে একটি জলজ ফল। অ্যাভোক্যাডো যে কারণে সুপরিচিত তা হ’ল এটি হ’ল সুস্বাদু মুরগির মাংস যা অনেকগুলি সুস্বাদু খাবার এবং এর সুপার স্বাস্থ্যকর উপকারগুলি তৈরি করতে পারে, বিশেষত ধীরে ধীরে বার্ধক্য করার ক্ষমতা কমিয়ে দেয়।

উচ্চ পরিমাণে ভিটামিন এ এর ​​সাথে ফেটে অ্যাভোকাডোস মৃত কোষগুলি সরিয়ে ফেলতে এবং এটিকে নতুন করে প্রতিস্থাপন করতে পারে। ফলস্বরূপ, আপনার ত্বক পুষ্ট হবে। এছাড়াও অ্যাভোকাডোসে প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিড, ভিটামিন ই এবং বায়োটিন আপনার ত্বক, নখ এবং চুলের জন্য সত্যই ভাল। অতএব, আপনার আরও অল্প চেহারা দেখতে সহায়তা করার জন্য একটি দিনে আরও বেশি অ্যাভোকাডো গ্রহণ করা সহজ উপায়।

ব্লুবেরি

বার্ধক্যজনিত অপসারণের মতো ত্বকের অন্যান্য সমস্যার সাথে চিকিত্সা করা ছাড়াও, ব্লুবেরি হ’ল বয়স বাড়ানোর বিরুদ্ধে লড়াইয়ের অন্যতম কার্যকর চিকিত্সা l

বার্ধক্যজনিত ইস্যুটির মূল চাবিকাঠি হ’ল এক প্রকার অ্যান্টিঅক্সিডেন্ট যা একে ফ্ল্যাভোনয়েডস বলে। ফ্ল্যাভোনয়েডগুলি শরীরে ফ্রি র‌্যাডিকেলগুলি নিরপেক্ষ করতে পারে, তাই আপনার ত্বক স্বাস্থ্যকর এবং আরও যুবক হওয়ার জন্য সমর্থিত হবে।

এছাড়াও ব্লুবেরিতে অ্যান্থোকায়ানিনস এবং ভিটামিন সি সেলুলার বার্ধক্য হ্রাস করতে পারে। তদতিরিক্ত, এই উজ্জ্বল বেরিগুলি স্মৃতিশক্তি বাড়িয়ে তুলতে পারে, যা বার্ধক্য হিসাবে কার্যকরী দুর্বলতার ঝুঁকি নিয়ে থাকতে পারে।

শাক

বার্ধক্যজনিত লড়াইয়ের জন্য উপরের শীর্ষে স্বাস্থ্যকর খাবার ছাড়াও পালংশাক স্পষ্টতই একটি দুর্দান্ত পছন্দ। অ্যান্টিঅক্সিডেন্টগুলিতে সমৃদ্ধ হওয়ার কারণে, পালং শাকগুলি এমন রোগের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে যা বার্ধক্যজনিত সমস্যাগুলির সাথে সম্পর্কিত, যা দৃষ্টি শর্ত এবং হাড়ের অবক্ষয় অন্তর্ভুক্ত।

অন্যথায়, গুরুত্বপূর্ণ পুষ্টিগুলির উচ্চ মাত্রা আপনার শরীরে বার্ধক্যজনিত বিরুদ্ধে বহু উপকার বয়ে আনতে পারে। উদাহরণস্বরূপ, পালংশাক মধ্যে ভিটামিন এ বিষয়বস্তুতে ত্বকের ময়েশ্চারাইজিং ক্ষমতা রয়েছে। এছাড়াও, পালংশাক প্রাকৃতিক ফাইবারে সত্যই সমৃদ্ধ যাতে আপনার সিস্টেমটি শরীর থেকে টক্সিন টানতে পারে।

ফলস্বরূপ, পালঙ্ককে একটি দুর্দান্ত রক্ত ​​পরিশোধক হিসাবে বিবেচনা করা হয়। এই সমস্ত গুরুত্বপূর্ণ যৌগগুলির কারণে, পালঙ্ক একেবারে একটি সুপারফুড যা অকাল বৃদ্ধিতে বাধা সৃষ্টি করতে পারে এবং কার্ডিওভাসকুলার রোগ এবং ক্যান্সারের মতো বিপজ্জনক রোগ থেকে দূরে থাকতে পারে।

রাস্পবেরি

যেমন ব্লুবেরি এবং অন্যান্য বেরি যেমন ব্ল্যাকবেরি, মুলবেরি এবং ক্র্যানবেরি, বার্ধক্য মোকাবেলার জন্য রাস্পবেরিও আপনার পিঠে রয়েছে।

এই লাল ফলটি উচ্চ মাত্রায় ভিটামিন সি, এলজিক এসিড এবং ফ্লেভোনয়েডগুলির সাহায্যে দেহের কোষগুলির মরা প্রক্রিয়াটি ধীর করতে পারে এছাড়াও, অ্যান্টি এজিং সুপার বেরিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আপনাকে ক্ষতিকারক ব্যাকটিরিয়া থেকে দূরে থাকতে সহায়তা করবে।

পেয়ারা

আপনি বিস্মিত হতে পারেন যে পেয়ারা ফলের ভিটামিন সি একটি মাইন্ড ব্লোং প্যাক, পেয়ারাতে ভিটামিন সি লোডিংয়ের মাত্রা কমলাতে এই পরিমাণের চেয়ে 6 গুণ বেশি।

অ্যান্টি এজিং

এই উজ্জ্বল ভিটামিনটি ত্বক সমর্থনকারী গুণাবলী জন্য খুব বিখ্যাত যদি আপনি উচ্চ পরিমাণে ভিটামিন সি গ্রহণ করেন তবে আপনার ত্বকের উপস্থিতি আশ্চর্যজনকভাবে বৃদ্ধি পাবে কারণ এটি অ্যান্টি এজিং কোলাজেন উত্পাদনকে সহায়তা করে। আপনার প্রতিদিনের ডায়েটে আরও পেয়ারা গ্রহণ করা বয়স বাড়ানোর লড়াইয়ের পক্ষে সত্যিই ভাল উপায়।

টমেটো

যদি আমরা বার্ধক্যের সাথে লড়াইয়ের জন্য শীর্ষ স্বাস্থ্যকর খাওয়ার মধ্যে টমেটো উল্লেখ না করি তবে এটি একটি বড় ভুল হবে। লাইকোপিন, ভিটামিন সি, পটাসিয়াম এবং অ্যান্টিঅক্সিড্যান্ট সমৃদ্ধ হওয়ার কারণে, এই সুন্দর লাল ফলটি অ্যান্টি-এজিংয়ের জন্য একটি দুর্দান্ত প্রাকৃতিক চিকিত্সা।

অ্যান্টি এজিং

আপনারা অনেকেই জানেন, সূর্যের আলোতে প্রচুর ক্ষতিকারক ইউভি বিকিরণ রয়েছে যা বয়সের জন্য অন্যতম সাধারণ কারণ  ভাগ্যক্রমে, আমাদের কাছে ইতিমধ্যে একটি প্রাকৃতিক সূর্য ব্লক হিসাবে টমেটো রয়েছে যা আপনার ত্বককে শক্তিশালী করতে পারে যাতে সমস্ত ইউভি রেডিয়েশন কম ক্ষতিকারক হয়।

ফলস্বরূপ, আরও ভাল স্বাস্থ্য এবং চেহারাগুলির জন্য আপনার ডায়েটে এই ফলটি যুক্ত করুন, যা সূর্যের দাগ, শুষ্কতা, সূক্ষ্ম লাইন এবং বলি নেই। তদুপরি, টমেটো কোলেস্টেরল স্তর নিয়ন্ত্রণ করতে পারে যাতে এটি আপনাকে হৃদয় এমনকি ক্যান্সার থেকে রক্ষা করতে পারে।

প্রতিদিন এক কাপ টমেটোর রস পান আপনার ত্বক এবং আপনার শরীরের সিস্টেমের জন্য সত্যই একটি সুস্বাদু এবং স্বাস্থ্যকর পছন্দ।

স্যালমন মাছ

সর্বশেষে তবে তা না, স্যামন এটি অ্যান্টি-এজিং স্কিনের জন্য সেরা খাবার, যা একটি নন-ভেজি উপাদান, বার্ধক্যবিরোধী লড়াইয়ের জন্য খাদ্যাভাস পরিবর্তন করার বিকল্প হিসাবে তালিকাভুক্ত।

অন্য কোনও তৈলাক্ত মাছ যেমন টুনা এবং সার্ডিনগুলির মতো, সালমন তার উচ্চ পরিমাণে ওমেগা -3 ফ্যাটি অ্যাসিডের জন্য খুব বিখ্যাত, যা ধমনীতে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করতে সত্যিই ভাল, অস্বাভাবিক হার্টের ছন্দ থেকে রক্ষা করে, ফলে তারা বিলম্ব করতে পারে বার্ধক্য প্রক্রিয়া।

এছাড়াও, স্যামনে অ্যান্টি-ইনফ্লেমেশন এবং প্রোটিনের উচ্চ উপাদান রয়েছে যাতে আপনি দাগ, ব্রণ ব্রেকআউট থেকে দূরে থাকতে পারেন। এছাড়াও এই খাদ্য তালিকায় অ্যান্টি-এজিং হোম ট্রিটমেন্ট রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here