ঘরের প্রতিকারের মাধ্যমে কীভাবে সান ট্যান কে প্রাকৃতিকভাবে সরানো যায়

ঘরের প্রতিকারের মাধ্যমে কীভাবে সান ট্যান কে প্রাকৃতিকভাবে সরানো যায় গ্রীষ্মের মরসুম বর্তমানে চলছে, এবং পার্কে বা সমুদ্র সৈকত অঞ্চলে গ্রীষ্মকালীন সূর্যের আলোকে বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে প্রশংসা করার জন্য আপনার সংক্ষিপ্ত পোশাকে পাশাপাশি সূর্যের চশমাগুলি আনার সময়। যাইহোক সমস্ত আনন্দ এবং উপভোগ্য হোক না কেন, দিন শেষে আমাদের অনেকগুলি মুখের উপর অপ্রীতিকর সূর্যের আলো টান এবং এমনভাবে হাত দেওয়া হয় যা যাত্রাপথ থেকে সমস্ত উপভোগকে সরিয়ে দেয়। সময়ের অভাবে, আমাদের বেশিরভাগ, তাত্ক্ষণিক ট্যান নির্মূলের জন্য ব্লিচ বা ব্যবহারের রাসায়নিক স্টাফযুক্ত কসমেটিক আইটেমগুলির সেশনের মতো দ্রুত সমাধানের প্রতিকারগুলি নির্বাচন করুন। তবুও এই সমস্ত আইটেমগুলি মুখের সংবেদনশীল ত্বকে মারাত্মক ক্ষতি করে এবং ভবিষ্যতে মারাত্মক পার্শ্ব প্রতিক্রিয়াগুলিও প্রকাশ করে।

ফলস্বরূপ, সূর্যালোকের ট্যানটি মুছে ফেলার জন্য প্রাকৃতিক ঘরোয়া উপায় নির্বাচন করা সবচেয়ে আদর্শ যা কেবল কোনও পুষ্টিকর পদ্ধতিতে ক্ষতিগুলি পুনরুদ্ধার করে না, তবে আপনি কীভাবে সাধারণভাবে পরিষ্কার মুখ পেতে পারেন তার তদন্তের সেরা প্রতিক্রিয়া।

বাড়িতে প্রাকৃতিকভাবে সান ট্যান থেকে মুক্তি পাওয়ার জন্য শীর্ষ 10 টিপস

ঝুঁকিপূর্ণ রাসায়নিকের সাথে ভরা এবং ব্যয়বহুল দালালদের ব্যয়বহুল ব্যয়বহুল কসমেটিক আইটেমগুলিতে ব্যয় করার পরিবর্তে, এই পুষ্টিকর পাশাপাশি স্বাস্থ্যকর ঘরোয়া প্রতিকারগুলি সক্রিয় প্রাকৃতিক উপাদানগুলির প্রস্তুত প্যাক প্যাকগুলি ব্যবহার করুন যা দ্রুত দেওয়া হয় এবং ব্যয়বহুল উত্পাদনও তাড়াহুড়ো করে।

1. লেবুর রস

ঘরের প্রতিকারের মাধ্যমে কীভাবে সান ট্যান কে প্রাকৃতিকভাবে সরানো যায়

লেবু সমস্ত প্রাকৃতিক আলোকিত আবাসিক বৈশিষ্ট্যের ফলস্বরূপ সূর্যের আলো ট্যানড ত্বকের চিকিত্সার জন্য দুর্দান্ত।
আপনি কেবল প্রভাবিত ত্বকের অবস্থানের জন্য কিছু তাজা লেবুর রস ব্যবহার করতে পারেন এবং এটি জল দিয়ে জায়গা পরিষ্কার করার আগে এটি সম্পূর্ণ শুকিয়ে নিতে সক্ষম করতে পারেন।
আপনি একইভাবে লেবুর রস থেকে কিছু চিনি অন্তর্ভুক্ত করতে পারেন এবং এটি ত্বকে ব্যবহার করতে পারেন। চিনি একটি অসামান্য পরিষ্কার প্রতিনিধি। দ্রুত ফলাফলের জন্য এটি সপ্তাহে 2 বা 3 বার করুন।

2. দই

দই একটি সান ট্যান, সূর্যের আলো কমাতে হ্রাস করতে বেশ দক্ষ কারণ এটি প্রদাহ হ্রাস করার পাশাপাশি ত্বককে শীতল করে তোলে এবং ছিদ্রগুলি আরও শক্ত করে তোলে।

  •  একটি মগ সাধারণ দই নিন এবং এতে একটি শসার রস এবং একটি টমেটোও অন্তর্ভুক্ত থাকে।
  •  এরপরে, আধা মগ ছোলার আটা (বেসন) অন্তর্ভুক্ত করুন।
  •  এটি আপনার মুখে এবং ঘাড়ে ব্যবহার করুন।
  •  এটি 30-45 মিনিটের জন্য রেখে দিন এবং এর পরে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন।

এবং এছাড়াও, বাথরুম নেওয়ার আগে আপনার ত্বকে প্রতিদিন কিছুটা তাজা দই ব্যবহার করুন। আদর্শ ফলাফলের জন্য টমেটোর রস পাশাপাশি দইতে চুনের রস অন্তর্ভুক্ত করুন।

3. অ্যালোভেরা

ঘরের প্রতিকারের মাধ্যমে কীভাবে সান ট্যান কে প্রাকৃতিকভাবে সরানো যায়

অ্যালোভেরার জেলটি যদি দুর্ভোগের জায়গায় প্রতিদিন ব্যবহার করা হয় তবে অবশ্যই এক সপ্তাহের মধ্যে ত্বককে হালকা করে তুলবে। এটি তেমনিভাবে ত্বককে পরিশুদ্ধ করার পাশাপাশি এইডসও সরবরাহ করে।

  •  ঘুমাতে যাওয়ার আগে ত্বকের প্রভাবিত স্থানে টাটকা অ্যালোভেরা জেল লাগান।
  •  খুব ভোরে, ত্বকটি পুরোপুরি পরিষ্কার করুন।
7 ম্যাজিকাল অ্যান্টি এজিং ফুডস

4. আলু

কাঁচা আলু রৌদ্র রঞ্জিত ত্বকের জন্য একটি অসামান্য সমাধান। লক্ষণীয়ভাবে, এটি ভিটামিন সিতে প্রচুর পরিমাণে পাশাপাশি এই কারণে জৈব ব্লিচ হিসাবে কাজ করে। এটি অনুরূপভাবে রোদে পোড়া উপশমনে সহায়তা করে।

  •  ২ থেকে ৩ টি মাঝারি আকারের আলুর ত্বকে খোসা ছাড়ান, এগুলি ডান অংশে কমানোর পাশাপাশি একটি ব্লেন্ডার বা খাদ্য প্রসেসরে একটি পেস্ট তৈরি করে রাখুন।
  •  প্রভাবিত ত্বকের অবস্থান জুড়ে দয়া করে পেস্টটি ব্যবহার করুন। এটি 30 মিনিটের জন্য পুরোপুরি শুকিয়ে যাওয়ার পরে মরিচের পানি দিয়ে পরিষ্কার করুন

আদর্শ ফলাফলের জন্য আলুর পেস্ট ব্যবহারের আগে কিছু লেবুর রস অন্তর্ভুক্ত করতে পারে।

5. গ্রাম ময়দা

ছোলা ময়দা রোদের ট্যানের সাথে কাজ করতে বেশ উপকারী কারণ এটি ত্বকের মৃত কোষ থেকে মুক্তি পেতে সহায়তা করে এবং সান ট্যান ত্বককে উজ্জ্বল এবং অল্প বয়স্ক করে তোলে। আপনি বাজারে দেওয়া ছোলা আটা গুঁড়া ব্যবহার করতে পারেন বা পুরো পরিবেশ বান্ধব ছোলা একটি পেস্ট তৈরি করতে পারেন।

  •  ছোলা ময়দা পানিতে মিশ্রিত করুন এবং প্রভাবিত ত্বকের অবস্থানের উপরে সমস্ত কিছু ম্যাসাজ করুন।
  •  জল দিয়ে বন্ধ হলে পরিষ্কার করার 20 মিনিট আগে অপেক্ষা করুন।
  •  সপ্তাহে দু’মাস কয়েক মাস এটি করুন।

আদর্শ ফলাফলের জন্য, সাধারণ পানির বিপরীতে ব্যবহার জল বৃদ্ধি পেয়েছিল। আপনি অতিরিক্তভাবে কিছু লেবুর রস মিশ্রিত করতে পারেন এবং ঠিক পেস্টের মধ্যে দইও মিশ্রিত করতে পারেন।

কীভাবে আপনার ত্বক কে আরও তরুণ দেখায়

6. শসা

শসার রস অতিরিক্তভাবে একটি রোদের ট্যান হ্রাস করতে সহায়তা করে। শসাগুলির একটি শীতল ফল রয়েছে যা ত্বককে শান্ত করে এবং একটি সান্টানকে সরিয়ে দেয়। শসাগুলিতে থাকা ভিটামিন সি অবশ্যই ত্বকের ভাল হাইড্রেটেড বজায় রাখতে সহায়তা করবে।

  •  ২ টেবিল চামচ তাজা শসার রস পাশাপাশি এক চামচ চুনের রস মেশান। এতে এক চিমটি হলুদের নির্যাস অন্তর্ভুক্ত করুন। এটি ভালভাবে মিশ্রিত করার পাশাপাশি প্রভাবিত ত্বকে এটি ব্যবহার করুন। এটি 30 মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে এটি জল দিয়ে পরিষ্কার করুন।
  •  আপনি অতিরিক্তভাবে আপনার ত্বকে শসা এর তাজা টুকরো টুকরো টুকরো করতে পারেন

7. দুধ

দুধ বা দুধের লোশন অতিরিক্ত সূর্যের আলো ছাঁটাই ত্বকের জন্য ব্যবহার করা যেতে পারে।

  •  একটি থালায় শতকরা দুধ রাখুন পাশাপাশি এক চিমটি হলুদ এবং কিছু লেবুর রসও অন্তর্ভুক্ত করুন। প্রভাবিত অবস্থানগুলিতে এই বিকল্পটি প্রয়োগ করুন পাশাপাশি এটি পুরোপুরি শুকানোর জন্য সক্ষম করুন। এর পরে এটি জল দিয়ে পরিষ্কার করুন। এটি অবশ্যই আপনাকে একটি সূর্যের আলো ট্যানের জন্য তাত্ক্ষণিক প্রতিকার সরবরাহ করবে।
  •  আপনি একইভাবে রাতারাতি এক চিমটি জাফরান টাটকা দুধের লোশনটিতে পরিপূর্ণ করতে পারেন। খুব সকালে, এটি ভালভাবে মিশ্রিত করুন এবং এটি প্রভাবিত ত্বকের অবস্থানগুলিতেও ব্যবহার করুন। এটি অবশ্যই আপনার ত্বককে হালকা করবে এবং আপনার ত্বককেও আলোকিত করবে।

8. চন্দন কাঠ

প্রচুর আবেদন আইটেমগুলির মধ্যে চন্দন কাঠ একটি সাধারণ উপাদান। এটি ত্বকের লাইটনিয়িংয়ের পাশাপাশি সান ট্যান , অ্যান্টি-এজিং বিল্ডিংগুলির ফলে একটি সূর্যের আলো টান থেকে মুক্তি পাওয়ার জন্য এটি ব্যবহার করা যেতে পারে। সুতরাং, এটি আপনার ত্বক পরিষ্কার করে এবং আপনাকে একটি তেজস্ক্রিয় ত্বকের সুরক্ষিত রাখতে সহায়তা করে।

  •  সম পরিমাণে চন্দন কাঠের গুঁড়ো এবং খাঁটি হলুদ গুঁড়ো মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করে কিছু বর্ধিত জল অন্তর্ভুক্ত করুন। প্রভাবিত অবস্থানগুলিতে পেস্টটি ব্যবহার করুন পাশাপাশি এটি 30 মিনিটের জন্য বা এটি শুকানো পর্যন্ত ছেড়ে দিন। ঠান্ডা জল ব্যবহার করে এটি পরিষ্কার করুন। এটি সপ্তাহে দু’বার করুন।
  •  আপনি প্রভাবিত স্থানে ব্যবহার করার জন্য নারকেল তেল এবং বাদাম তেল দিয়ে একটি পেস্ট তৈরি করে অতিরিক্তভাবে চন্দন কাঠের গুঁড়ো মিশ্রণ করতে পারেন।
তাপ স্ট্রোক প্রতিরোধের সেরা 6 টিপস

9. বাদাম

ঘরের প্রতিকারের মাধ্যমে কীভাবে সান ট্যান কে প্রাকৃতিকভাবে সরানো যায়

বাদাম থেকে তৈরি একটি পেস্ট অবশ্যই পরিষ্কার করবে, স্ক্রাব করার পাশাপাশি আপনার রঙ হালকা করবে।

  •  রাত জলে 5 থেকে 6 টি বাদাম জলে মেখে নিন। খুব ভোরে, বাদাম কিছুটা দুধের সাথে মিশিয়ে পেস্ট তৈরি করুন।
  •  বিছানায় আগে, এই পেস্টটি প্রভাবিত স্থানগুলিতে ব্যবহার করুন এবং এটি রাতেও ছেড়ে দিন। খুব সকালে তা ঠান্ডা পানি দিয়ে পরিষ্কার করে নিন।
  •  প্রথম 15 দিনের জন্য এই দিন-দিন করুন এবং পরে এটি সপ্তাহে দু’বার নকল করুন।

10. ওটমিল পাউডার

ওট খাবারের ত্বককে সুন্দর করে তোলার জন্য বিল্ডিংয়ের পাশাপাশি ছিদ্রগুলি শুদ্ধ করার জন্য একটি উল্লেখযোগ্য এক্সফোলিয়েট হিসাবে ফাংশন রয়েছে। অতএব, ওট খাবারের গুঁড়ো একটি সূর্যের আলো ট্যানকে হ্রাস করতে কয়েকটি পদ্ধতিতে ব্যবহৃত হতে পারে।

  •  ওট খাবারের গুঁড়োর পাশাপাশি বাটার মিল্ক প্রস্তুত করুন। এটি ট্যানড লোকেশনগুলিতে স্ক্রাব করুন। ওট অবশ্যই ত্বক স্ক্রাব করতে সহায়তা করবে, এবং তিতির অবশ্যই ত্বককে মুক্তি দেয়।
  •  আপনি অতিরিক্তভাবে ওট খাবারের গুঁড়ো, গ্রাউন্ড বাদাম, গ্রাউন্ড শুকনো কমলার খোসার পাশাপাশি দুধ দিয়ে একটি পেস্ট তৈরি করতে পারেন। প্রভাবিত অবস্থানগুলিতে পেস্টটি ব্যবহার করুন এবং এটি 30 মিনিটের জন্য রেখে দিন hen তারপরে এটি শীতল জল দিয়ে পরিষ্কার করুন।

তাই ছেলেরা এগুলি হ’ল আশ্চর্যজনক দশটি ঘরোয়া প্রতিকার আইডিয়া যা আপনার স্কিন ট্যানিং প্রাকৃতিকভাবে ঘরে বসে ফেলতে পারে, আপনার বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে ভাগ করুন যাতে তারা তাদের মুখ এবং শরীর থেকে স্থায়ীভাবে তাদের সান ট্যানিংকেও সরাতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here