তাপ স্ট্রোক প্রতিরোধের সেরা 6 টিপস

কীভাবে আপনার ত্বককে আরও অল্প বয়স্ক করে তুলবে সে সম্পর্কে কোনও শর্ট কাট বা ঠকানো শীট নেই। তবে, একাধিক প্রাকৃতিক স্বাস্থ্য পণ্য পাশাপাশি ত্বকের যত্নের পণ্য রয়েছে যা জেনে অবাক হতে পারে।

পুষ্টি উপাদানগুলি রক্ত ​​কোষগুলির প্রতিরূপ তৈরি করতে এবং আরও শক্তি তৈরি করতে সহায়তা করে। প্রক্রিয়াজাত খাবার, স্ট্রেস, টক্সিন এবং কম পুষ্টিযুক্ত ডায়েটগুলি বার্ধক্যকে ত্বরান্বিত করবে এবং আপনাকে কুঁচকে দেবে।

পর্যাপ্ত ঘুম, শিথিলকরণ এবং অনুশীলন করার সময় ত্বককে ক্ষতিকারক রাসায়নিক থেকে রক্ষা করা আপনাকে সমস্ত শব্দকে উজ্জ্বল রাখতে সহায়তা করবে।

আপনার ত্বক আরও তরুণ এবং স্বাস্থ্যকর রাখার জন্য টিপস:

প্রচুর জল পান কর

জল মানুষের শরীরের একটি প্রাথমিক প্রয়োজনীয়তা। আমরা এই উপাদানটিকে যথেষ্ট পরিমাণে চাপ দিতে পারি না। পর্যাপ্ত পরিমাণ জল পান করা সরাসরি আপনার ত্বক এবং সামগ্রিক স্বাস্থ্যের প্রতিফলন ঘটায়।

এটি অপ্রয়োজনীয় ক্ষুধা নিবারণে সহায়তা করবে এবং আপনার ত্বককে আলোকিত করবে। একটি ভাল-হাইড্রেটেড পুষ্ট ত্বকের চুলকানির ঝুঁকি কম থাকে। বেশি জল, বেশি ঘাম এবং বেশি ঘামের অর্থ শরীর থেকে আরও টক্সিন অপসারণ।

তাপ স্ট্রোক প্রতিরোধের সেরা 6 টিপস

খাবারের রঙিন প্লেট

আপনার প্লেটটি প্রচুর বিভিন্ন আইটেমের মতো ফলের, ভিজি, স্যান্ডউইচ মুখরোচক স্বাস্থ্যকর ফিলিংসে পূরণ করার বিষয়টি নিশ্চিত করুন। আপনার প্লেটে আরও রঙ যুক্ত করুন, বিশেষত লাল খাবার যেমন বিটরুট এবং গাজর। এই খাবারগুলি বেশি

এই খাবারগুলিতে ভিটামিন এ এবং রেটিনল বেশি থাকে যা ত্বকে বিস্ময়কর কাজ করে work অবশ্যই, বিভিন্ন পুষ্টির সাথে খাবার খাওয়া অবশ্যই আপনাকে সুষম ডায়েটে সহায়তা করবে।

জৈব খাও

জৈবিকভাবে উত্থিত খাদ্য হ’ল সুস্বাস্থ্য এবং তারুণ্যের ত্বকের মূল চাবিকাঠি। অপরিশোধিত এবং নন-জাঙ্ক খাবার আপনার দেহে দিনের পর দিন আরও ত্বককে আরও ইতিবাচক পুষ্টি দেবে।

এটিকে লাইফস্টাইল শিফট হিসাবে নিন এবং 6 মাসের মধ্যে আপনি নিজের ত্বক, চুল, ওজন এবং সামগ্রিক স্বাস্থ্যের ফলাফল দেখতে পাবেন।

লেবু এবং মধু

ত্বক

লেবু এবং মধু হালকা গরম পানিতে মিশিয়ে আপনার পাকস্থলীর যাদু জল তৈরি করে। যখন আপনার বদহজমের সমস্যাগুলি দূর হয়ে যাবে, তখন আপনি স্বাস্থ্যকর এবং শক্তিশালী বোধ করবেন। সেই সাথে আপনার ত্বক শক্ত ও শিশির থাকবে।

প্রাকৃতিক ত্বকের যত্ন পণ্য

প্রতিবার আপনি দোকান ত্বক পণ্য, সর্বদা উপাদান দেখুন। প্রাকৃতিক ত্বকের যত্ন পণ্যগুলিতে সারাংশ বা ভেজালযুক্ত সামগ্রী থাকে না।

সুতরাং, কেনার আগে এটি ভালভাবে পরীক্ষা করে দেখুন এবং একবার আপনি এটি কিনেছেন, এটি প্রতিদিন ব্যবহার করার জন্য একটি পয়েন্ট করুন। প্রতিদিনের ত্বকের যত্নের রুটিন বেশ প্রয়োজনীয়।

সূর্য এবং দূষণের এক্সপোজার এড়িয়ে চলুন

সূর্যের ওভার এক্সপোজার এবং দূষণ ত্বককে সত্যই খারাপ ক্ষতি করতে পারে। উত্তপ্ত রোদে বেরোবেন না এবং আপনার মুখ এবং মাথাটি coverেকে রাখুন তখন এটি অপরিহার্য।

আপনার ত্বকে এসপিএফ ক্রিম প্রয়োগ করুন; এটি আপনাকে ওভার ট্যানিং এবং রোদে পোড়া থেকে রক্ষা করবে। এটি আপনার ত্বকের বার্ধক্যও বন্ধ করবে।

ইনডোর প্ল্যান্টস

আপনি কি জানতেন যে অন্দর গাছগুলি আপনার শ্বাসযন্ত্রের পাশাপাশি ত্বকে সহায়তা করে? তাদের এয়ার ফিল্টারের গুণমান রয়েছে এবং আপনাকে স্বাস্থ্যকর রাখার কথা বলা হয়।

এটিকে আপনার বারান্দায় বা বারান্দায় বা আপনার অধ্যয়নের টেবিলে রাখুন। এটি আপনাকে সতেজ রাখবে এবং প্রকৃতির অনুভূতি দেবে।

ভিটামিন সি’

ভিটামিন সি সাধারণভাবে এবং ত্বকের জন্য আপনার স্বাস্থ্যের পক্ষে খুব ভাল। কমলা, লেবু এবং অন্যান্য সাইট্রাস ফল এবং শাকসব্জী যা ভিটামিন সি রয়েছে তা প্রয়োজনীয় স্বাস্থ্যকর ডায়েটের একটি অঙ্গ।

আল্ট্রা-ভায়োলেট রশ্মি দ্বারা করা ভিটামিন সি এর ক্ষতি এবং মেরামতগুলি ক্ষতি করে। এটির সাথে কোষ পুনর্বহালকরণের বৈশিষ্ট্য রয়েছে যা আপনার ত্বকের স্নিগ্ধতা ধরে রাখতে সুবিধা দেয়। ব্ল্যাকবেরি, স্ট্রবেরি জাতীয় ফলগুলি ভিটামিন সি সমৃদ্ধ

দৈনিক ব্যায়াম

স্বাস্থ্যকর ডায়েটের মতো ব্যায়াম তত গুরুত্বপূর্ণ। এটি আপনার ত্বক এবং শরীরকে স্বাস্থ্যকর করার সবচেয়ে প্রাকৃতিক উপায়। নিয়মিত ওয়ার্কআউটগুলি ক্যালোরি এবং খারাপ কার্বস বার্ন করে। এটি আপনাকে ঘামে এবং আপনার শরীর থেকে বর্জ্য বিষাক্ত পদার্থগুলি বের করে দেবে।

যথেষ্ট ঘুম

তারা ইতোমধ্যে ঘুমের জন্য এটিকে ‘বিউটি স্লিপ’ বলে ডাকে যুবক-যুবতী ত্বকের গোপনীয়তা। একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির জন্য 8 ঘন্টা মানের গুণমান অন্ধকার বৃত্তগুলি সরিয়ে দেয় এবং আপনাকে সারা দিন সতেজ এবং সক্রিয় করে তুলবে।

ধূমপান এবং পানীয় নয়

ধূমপান এবং মদ্যপান ত্বকের জন্য ক্ষতিকারক, যেমনটি সাধারণভাবে আপনার শরীরের জন্য। এটি লিভার এবং কিডনির ক্ষতি করে যা একটি মানব দেহকে বদহজম এবং বিষাক্ত জমার দিকে নিয়ে যেতে পারে। এটির সাথে রক্তসংবহন ব্যবস্থা এবং মলত্যাগের প্রক্রিয়াটি বিঘ্নিত হবে যার ফলে দেহ এবং ত্বকের ক্ষতি হয়।

একটি স্বাস্থ্যকর জীবনধারা এবং ডায়েট অবশ্যই স্বাস্থ্যকর ত্বকের ত্বকের চাবিটি ধরে রাখে। স্বাস্থ্যকর খাবার খাও. প্রয়োজনে সমস্ত প্রাকৃতিক স্বাস্থ্য পরিপূরক নিন। একটি পুষ্ট শরীর একটি সুন্দর ত্বককে পুষ্ট করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here