আরোগ্য সেতু অ্যাপ কী?

আরোগ্য সেতু অ্যাপ কী? করোনা ভাইরাস কে কীভাবে ট্র্যাক করে? <3

গোটা বিশ্ব বর্তমানে করোনার ভাইরাসের সাথে লড়াই করছে, এমন পরিস্থিতিতে আমাদের সরকার প্রচুর চেষ্টা করে এই বিপদ থেকে আমাদের বাঁচানোর চেষ্টা করছে এবং অন্যান্য দেশের তুলনায় আমরা এটিকে বেশ ভালভাবে নিয়ন্ত্রণ করেছি, এমন পরিস্থিতিতে সরকার এখন ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করেছে আমাদের জন্য আরোগ্য সেতু অ্যাপ চালু করেছে যা কোভিড -১৯ ট্র্যাক করতে কাজ করে

আরোগ্য সেতু অ্যাপ্লিকেশন বের হবার স্বল্প সময়ের মধ্যে ৫০ মিলিয়ন ডাউনলোড হয়ে গিয়েছে। এই আপ্লিকেশন টি Andriod এবং iOS দুটোতেই উপলব্ধ.

এটি আপনাকে আশেপাশের করোনার ভাইরাসের ইতিবাচক লোকদের সম্পর্কে বলবে। এর জন্য, এটি ফোনের ব্লুটুথ অবস্থান এবং ফোন নম্বর ব্যবহার করে, যার সাহায্যে এটি লোককে ট্র্যাক করে এবং আমাদের দেখায় যে আমরা কতটা বিপজ্জনক।

আমাদের প্রিয় প্রধানমন্ত্রী আরও বেশি করে এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার অনুরোধ করেছেন যাতে সঠিক তথ্য জনগণের কাছে পৌঁছে দেওয়া যায়।

কিবোর্ড ফাংশন কী? এর কাজ কী ?

আরোগ্য সেতু অ্যাপ কি?

আরোগ্য সেতু অ্যাপ্লিকেশনটি জাতীয় তথ্য কেন্দ্র দ্বারা তৈরি করা হয়েছে, এই অ্যাপ্লিকেশনটি তৈরি করার উদ্দেশ্য যাতে এখানে করোনার ভাইরাসে আক্রান্ত বা আমাদের আশেপাশের যে কোনও ব্যক্তির সংস্পর্শে এসেছি কিনা তা আমাদের জানাতে কাজ করবে।

এর জন্য, অ্যাপ্লিকেশনটি ফোনের ব্লুটুথ এবং অবস্থান ব্যবহার করে ব্যবহারকারীর চলাফেরাকে ট্র্যাক করে এবং সংক্রামিত ব্যক্তির 6 ফুটের মধ্যে আসার সাথে সাথে এটি আপনাকে অবহিত করে, আপনি এই অ্যাপ থেকে এটি দেখতেও পারবেন। এটি আপনার কোভিড -19- তে কত ঝুঁকিপূর্ণ এর জন্য, ব্রিজ অ্যাপ্লিকেশনটি ফোনের ব্লুটুথ এবং অবস্থান ব্যবহার করে ব্যবহারকারীর চলাফেরাকে ট্র্যাক করে এবং সংক্রামিত ব্যক্তির 6 ফুটের মধ্যে আসার সাথে সাথে এটি আপনাকে অবহিত করে, আপনি এই অ্যাপ থেকে এটি দেখতেও পারবেন আপনার কোভিড -19- তে কত ঝুঁকিপূর্ণ.

আরোগ্য সেতু এপ্লিকেশন এর ফিচারস বাংলাতে

আরোগ্য সেতু অ্যাপ্লিকেশনটি সরকারের খুব ভাল উদ্যোগ বলে কোনও দ্বিমত নেই কারণ এই লকডাউনে আমরা সবাই ঘরে বসে আছি এবং ফোনটিকে পুরোদমে ব্যবহার করছি।

আরোগ্য সেতু অ্যাপ কী?

এমন পরিস্থিতিতে, ডিজিটাল প্ল্যাটফর্মের ব্যবহার তথ্য সরবরাহে খুব কার্যকর প্রমাণিত হবে। আরোগ্য সেতুতে আপনি নিম্নলিখিত বৈশিষ্ট্যগুলি পান

আরোগ্য সেতু 11 ভারতীয় ভাষা যেমন ইংরেজি, হিন্দি, পাঞ্জাবি, বাংলা, ইত্যাদি তে ব্যবহার করতে পারবেন

আপাতত, এতে 4 টি বিকল্প দেখতে পাবেন

Your Status – আপনার যেসব ডাটা গুলো দেবেন সেগুলো দিয়ে আপনাকে দেখিয়ে দেবে আপনার ঝুঁকি আছে কি নেই

Self Assess- এর মধ্যে আপনাকে কয়েকটি প্রশ্নের উত্তর দিতে হবে, এর ভিত্তিতে, আপনি আক্রান্ত হয়েছেন কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন।

Covid Update- আপনি এখানে কোভিড -১৯ ভারতে মামলার সংখ্যা দেখতে পাবেন, কতজনকে নিশ্চিত করা হয়েছে, কতজনকে সংশোধন করা হয়েছে এবং কত লোক মারা গেছে।

e-Pass- ই বৈশিষ্ট্যটি এখনও আসেনি, তবে শীঘ্রই আপনি এটির সাহায্যে ই-পাস পাবেন, যাতে আপনি এই লকডাউনে বাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হবেন।

আরোগ্য সেতু কীভাবে ব্যবহার করবেন

আরোগ্য সেতু অ্যাপ কী?

প্রথমে আরোগ্য সেতু কোভিড -১৯ ট্র্যাকিং অ্যাপটি ডাউনলোড করুন এবং তারপরে ফোন নম্বরটি টাইপ করুন যেখানে আপনাকে কিছু ব্যক্তিগত তথ্য সরবরাহ করতে হবে তবে আপনাকে চিন্তার দরকার নেই আপনার ডেটা কোনও তৃতীয় পক্ষের সাথে ভাগ করা হবে না, সরকার বলেছে যে অ্যাপটি ডাউনলোড করতে আপনি এই লিঙ্ক থেকে গুগল প্লে স্টোরেও যেতে পারেন .

ওয়ার্ডপ্রেস কী? WHAT IS WORDPRESS IN BENGALI?

কীভাবে সেটআপ করবেন

  1. ইনস্টল করার পরে, আপনাকে অ্যাপটি খুলতে হবে এবং আপনার পছন্দের ভাষাটি নির্বাচন করতে হবে এবং এগিয়ে যেতে হবে।
  2. পরবর্তী পৃষ্ঠায়, আপনি কেন এই অ্যাপটি তৈরি করা হয়েছিল, এর উদ্দেশ্য কী তা সম্পর্কে তথ্য পাবেন
  3. এখন আপনি রেজিস্টার অপশন পাবেন, এটিতে ক্লিক করার পরে, আপনি মোবাইল অবস্থান ব্লুটুথ এবং ডেটা ভাগ করে নেওয়ার জন্য অনুমতি চাইবেন।
  4. এখন এখানে আপনাকে আপনার ফোন নম্বর প্রবেশ করতে হবে, তারপরে আপনার নম্বরটিতে একটি ওটিপি আসবে যা আপনাকে পূরণ হবে।
  5. এর পরে আপনাকে নিজের সম্পর্কে কিছু তথ্য দিতে হবে এবং আপনার রেজিস্টার সম্পন্ন হবে।

শেষ কথা

আজ আমরা আরোগ্যা সেতু অ্যাপ্লিকেশনটি সম্পর্কে শিখেছি কিভাবে এটি ব্যবহার করতে হয়। আমাদের উচিত করোনার ভাইরাস সম্পর্কে যতটা সম্ভব তথ্য নেওয়া এবং নিজেকে আপডেট রেখে আমরা নিজেরাই এবং আমাদের প্রিয়জনদের এই ভাইরাস থেকে রক্ষা করতে পারি। দূরত্ব বজায় রাখা এবং সঠিক জ্ঞান রাখা করোনা ভাইরাস এর মোকাবিলার সেরা উপায় কারণ এখনই কোনও ওষুধ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *